ল্যাবের কাজ করার সময় গরম পানিতে ঝলসে শাবির দুই শিক্ষার্থী আহত

প্রকাশিত: 7:54 PM, March 9, 2020

ল্যাবের কাজ করার সময় গরম পানিতে ঝলসে শাবির দুই শিক্ষার্থী আহত

শাবি প্রতিনিধি : কেমিক্যাল ল্যাবে কাজ করার সময় ডিভাইস থেকে গরম পানি ছিটকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স (সিইপি) বিভাগের দুই শিক্ষার্থীর শরীরের বিভিন্ন অংশ ঝলসে গেছে। আহত শিক্ষার্থীরা হলেন সিইপি বিভাগের ২০১৫-১৬ সেশনের আব্দুল্লাহ আল নাসিম ও তাহমিদুল করিম।
সোমবার (৯ মার্চ) বিকালে দুই শিক্ষার্থী দগ্ধ হওয়ার বিষয় নিশ্চিত করেন সিইপি বিভাগের প্রধান অধ্যাপক ড. আবু ইউসুফ।
ঘটনার বিষয়ে অধ্যাপক ড. আবু ইউসুফ বলেন, ‘আজ দুপুরে বিভাগের থিসিস ল্যাবে ‘অটোক্লেভ’ নামক এক ডিভাইসে তারা কাজ করছিল। এর প্রি-কন্ডিশন থাকে এ ডিভাইসে কাজ করার সময় তার টেম্পারেচার লো রাখতে হয়। কিন্তু আমার ধারণা, তারা কোন ব্যস্ততার কারণে টেম্পারেচার লো না করে তাড়াহুড়ো করে কাজ করতে গিয়ে এ ডিভাইস থেকে গরম পানি তাদের শরীরের উপর পড়ে। এতে তাদের শরীরের বিভিন্ন অংশ ঝলসে গেছে।

তিনি আরো বলেন, ‘তাদেরকে দ্রুতই সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়। সেখানে তাদেরকে প্রাথমিকভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। তারা এখন সুস্থ আছে। তবে সিলেটে বার্ণ ইউনিট না থাকায় এবং আরো উন্নত চিকিৎসার জন্য তাদেরকে ঢাকাতে পাঠানো হয়েছে। আশা করি দ্রুতই তারা সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসবে।’
বিভাগের এক সিনিয়র শিক্ষক বলেন, তাদের শরীরের ১৮-২০ শতাংশ দগ্ধ হয়েছে বলে ডাক্তার জানিয়েছেন। তবে সিলেটে বার্ণ ইউনিট না থাকায় তাদেরকে ঢাকা মেডিক্যাল কলেজে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর