শাবিতে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের অবস্থান কর্মসুচী

প্রকাশিত: 7:06 PM, March 16, 2020

শাবিতে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের অবস্থান কর্মসুচী

শাবি প্রতিনিধি : ফলাফল পুনর্মূল্যায়নসসহ তিন দফা দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) সমাজবিজ্ঞান বিভাগের বিভাগের শিক্ষার্থীরা। সোমবার (১৬ মার্চ) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-ডি এর সামনে এই অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা।

.

এর আগে রোববার (১৫ মার্চ) ফলাফল পুনর্মূল্যায়নসসহ তিন দফা দাবিতে বিভাগের বিভাগীয় প্রধান বরাবর স্মারকলিপি দিয়েছেন শিক্ষার্থীরা।
দাবিগুলোর মধ্যে রয়েছে- সার্বিক ফলাফল কেন বিপর্যয় ঘটে বিষয়টি তদন্ত করা, সাম্প্রতিক সময়ে প্রকাশিত বিভিন্ন সেমিস্টারের (৪/২, ৩/২, ২/২, ১/২) প্রকাশিত ফলাফল পুনর্মূল্যায়ন ও নতুনরূপে ফলাফল প্রকাশ করা, দীর্ঘদিন ধরে অকার্যকর সমাজবিজ্ঞান সমিতি কার্যকর করা। অবস্থানরত চতুর্থ বর্ষের এক শিক্ষার্থী বলেন, শিক্ষকরা এখন পর্যন্ত আমাদের সুনির্দিষ্টভাবে কোনও রকম আশ্বাস দেননি। তাই দাবি মেনে না নেওয়া পর্যন্ত আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করে যাব।

.
বিভাগের তৃতীয় বর্ষের আরেক শিক্ষার্থী বলেন, ফলাফল ভালো না হলে আমরা বিদেশে উচ্চ শিক্ষা গ্রহণ করার জন্য আবেদন করতে পারি না। বিভাগের কিছু শিক্ষার্থীর রেজাল্ট খারাপ হতে পারে। তবে সকল ব্যাচের সকল শিক্ষার্থীর রেজাল্ট এক সাথে খারাপ হতে পারে না। তাই রেজাল্ট খারাপ হওয়ার ব্যাপারে অনুসন্ধান করা উচিৎ।

.
এ বিষয়ে বিভাগীয় প্রধান অধ্যাপক ড. লায়লা আশরাফুন বলেন, বিভাগের শিক্ষকদের নিয়ে মিটিং ডেকেছি। শিক্ষকরা আলোচনা করে যে সিদ্ধান্ত নিবেন সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর