শাবিপ্রবির ভর্তি পরীক্ষায় আগত পরিক্ষার্থীদের যাতায়াতের জন্য বাসের উদ্বোধন

প্রকাশিত: 7:54 PM, October 25, 2019

শাবিপ্রবির ভর্তি পরীক্ষায় আগত পরিক্ষার্থীদের  যাতায়াতের জন্য বাসের উদ্বোধন

ডেস্ক প্রতিবেদন : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাকে সামনে রেখে আগত পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে যাতায়াতের জন্য সিলেট চেম্বারের পক্ষ থেকে বিনাভাড়ার ২০টি বাসের শুভ উদ্বোধন ঘোষনা করেন শাবিপ্রবির ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। শুক্রবার বিকাল সাড়ে ৩ টায় সিলেটের একটি অভিজাত হোটেল প্রাঙ্গনে এই উদ্বোধন অনুষ্ঠিত হয়।

.
উদ্বোধনকালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ তার বক্তব্যে বলেন “ সিলেট চেম্বার একটি ঐতিহ্যবাহী চেম্বার। সংগঠনটি শুধু ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষনের জন্য কাজ করে না বরং এর পাশাপাশি জনকল্যাণমূলক কাজ করে থাকে। সিলেট চেম্বার কর্তৃক পরীক্ষার্থীদের যাতায়াতের জন্য প্রদানকৃত বাস সার্ভিস তারই উল্ল্যেখযোগ্য উদাহরণ। সিলেট চেম্বারের এই মহান উদ্যোগে আমি সত্যিই অভিভূত এবং বিশ্ববিদ্যালয়কে সহযোগিতার জন্য আমি সিলেট চেম্বারের সভাপতি এবং পরিচালনা পরিষদ সহ সকলকে অসংখ্য অভিনন্দন ও ধন্যবাদ জানাই। আগামী দিনগুলোতে সিলেট চেম্বারকে এভাবে পাশে পাওয়ার আশাবাদ ব্যাক্ত করেন শাবিপ্রবির ভিসি। তিনি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কার্যক্রমে সিলেট চেম্বারের নেতৃবৃন্দকে সম্পৃক্ত করার আশা ব্যাক্ত করেন।

.
সিলেট চেম্বারের পক্ষ থেকে বিনা ভাড়ার ২০টি বাসের উদ্বোধনকালে চেম্বার সভাপতি তার বক্তব্যে বলেন ‘শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার্থীরা প্রতিবছর ভর্তিপরীক্ষা দিতে সিলেটে এসে মারাত্মক যানবাহন সংকটে পড়েন। এই সমস্যার কথা বিবেচনায় রেখে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র পক্ষ থেকে পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে যথাসময়ে পৌছে দেওয়ার নিমিত্তে ২০টি বাস শুভেচ্ছা স্বরুপ (বিনাভাড়ায়) বরাদ্দ দেওয়া হয়েছে। এসব বাসগুলো আজ সকাল ৭ ঘটিকায় পরীক্ষার্থীদের বিভিন্ন স্থান থেকে শাহজালাল বিশ্ববিদ্যালয়ে পৌঁছে দিবে। এছাড়াও শহরের গুরুত্বপূর্ণ স্থান ও পয়েন্ট সমূহে পরীক্ষার্থীদের জন্য নির্দেশিকা সংবলিত ব্যানার এবং তাদেরকে সার্বিক সহযোগিতার জন্য প্রত্যেকটি বাসে দক্ষ স্বেচ্ছাসেবকের ব্যবস্থা করেছে সিলেট চেম্বার অব কমার্স। এছাড়াও প্রকৃতি কন্যা সিলেটকে বিশ্বের কাছে তুলে ধরতে ও সিলেটের পর্যটন শিল্প বিকাশের জন্য সিলেটকে ব্রান্ডিংয়ের ক্ষেত্রে এই সেবামূলক কার্যক্রম গুরুত্বপূর্ণ অবদান রাখবে। এভাবে সবাই এগিয়ে আসলে ভর্তিচ্ছুদের কোন ধরনের দুর্ভোগ পোহাতে হবে না এই আশাবাদ ব্যাক্ত করেন চেম্বার সভাপতি।

.
উদ্বোধনি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি জনাব চন্দন সাহা, সহ সভাপতি তাহমিন আহমদ, পরিচালক সাহিদুর রহমান, মুশফিক জায়গীরদার, এহতেশামুল হক চৌধুরী, ফালাহ উদ্দিন আলী আহমদ, হুমায়ুন আহমদ,মোঃ আমিনুজ্জামান জোয়াহির, খন্দকার ইসরার আহমদ রকী, শাবিপ্রবির ব্যবসা প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. ফজলে এলাহী মোহাম্মদ ফয়সাল, চেম্বার সচিব গোলাম আক্তার ফারুক, বাংলাদেশ এক্স-ক্যাডেটস এসোসিয়েশনের সমাজ সেবা সম্পাদক মোঃ আমিনুল ইসলাম ও ৩০জন স্বেচ্ছাসেবক সহ উপস্থিত ছিলেন বিভিন্ন পত্রিকা ও টিভি চ্যানেলের প্রতিনিধিবৃন্দ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর