শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও শিক্ষার্থীদের বেতন পাঠানোর তাগিদ স্কলার্সহোমের

প্রকাশিত: 10:35 AM, April 30, 2020

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও শিক্ষার্থীদের বেতন পাঠানোর তাগিদ স্কলার্সহোমের

নিজস্ব প্রতিবেদক : স্কলার্স হোম। নগরীর একটি অভিজাত শিক্ষা প্রতিষ্ঠানের নাম। নগরীতে এই প্রতিষ্ঠানের শাখা রয়েছে মোট ৬টি। এর মধ্যে দক্ষিণ সুরমায় ১টি এবং উত্তর সুরমায় অবস্থান ৫ টি শিক্ষা প্রতিষ্ঠানের। তিনটি হচ্ছে স্কুল এন্ড কলেজ এবং বাকি তিনটি প্রাইমারী লেভেলের। প্রতিষ্ঠানটির মাদার সংগঠন হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্ট । প্রতিষ্ঠানের চেয়ারম্যান সিলেট-৫ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা হাফিজ আহমদ মজুমদার এমপি। যিনি মূলত একজন শিক্ষাবিদ হিসেবে পরিচিত। এই প্রতিষ্ঠানে মূলত সরকারি বড় বড় চাকুরীজীবি, ব্যবসায়ী, শিল্পপতি এবং ব্যাংকারদের সন্তানরাই সুযোগ পাচ্ছে লেখাপড়ার। মাসিক টিউশন ফি’সহ আনুসাঙ্গিক খরচ খুব বেশি হওয়ায় সেখানে মেধা থাকলেও সুযোগ পাননা সাধারণ শিক্ষার্থীরা।

বর্তমানে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। করোনা ভাইরাস থেকে রক্ষায় সরকারের সচেতনতামুলক কর্মসুচী হিসেবে ১৬ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় সকল সরকারি ও বেসরকারি স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও মাদ্রাসাসমুহ। সরকারি নির্দেশনার পর থেকে সারাদেশের মতো সিলেটেও বন্ধ রয়েছে সকল শিক্ষা প্রতিষ্ঠান। সেই সাথে কোচিং সেন্টার পরিচালানায়ও নিষেধাজ্ঞা ঘোষণা করে সরকার। শিক্ষার্থীরা অনেকেই ঘরে বসেই এখন নিজেদের মতো করেই চালিয়ে যাচ্ছে পড়াশোনা।

এদিকে, একদিকে লকডাউনে থাকায় অনেকেই যাচ্ছেননা কর্মস্থলে। তার উপর বেতন বন্ধ রয়েছে অনেক বেসরকারি চাকুরীজীবিদের। ব্যবসায়ারীরাও সীমিত পরিসরে ব্যবসা করে খুব একটা আর্থিক ভাবে ভালো নেই। সরকারি এবং বেসরকারি ভাবে নি¤œবিত্ত ও অসহায় মানুষের পাশে খাদ্য সহায়তা বিতরণ চলছে প্রতিদিন। এমনি দু:সময়ে স্কলার্স হোম থেকে প্রতিটি শিক্ষার্থীর অভিভাবকের কাছে যাচ্ছে একটি ম্যাসেজ। ম্যাসেজে বকেয়া বেতনসহ চলতি মাসের বেতন পাঠিয়ে পরিশোধ করার জন্য স্কলার্সহোমের ৬ টি প্রতিষ্ঠানের পক্ষ থেকে তাগিদ প্রদান করা হয়েছে।

কলেজ অধ্যক্ষ প্রেরিত অভিভাবকদের ম্যাসেজে বলা হয়- সম্মানিত অভিভাবক আসসালামু আলাইকুম।
আপনাদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, হাফিজ মজুমদার ট্রাস্ট, সিলেট এর নির্দেশ অনুযায়ী আগামী ২রা মে, ২০২০ খ্রিঃ রোজ শনিবার হতে ক্যাম্পাসের অফিস শাখা ( শুক্রবার ব্যাতিত ) সকাল ১০.০০ ঘটিকা হতে দুপুর ১.০০ ঘটিকা পর্যন্ত খোলা থাকবে। এই সময় শিক্ষার্থী বকেয়া ও চলতি মাসে বেতন ( অন্যান্য বকেয়া যদি থাকে) তা ১০ই মে, ২০২০ খ্রিঃ তারিখের মধ্যে পরিশোধ করার জন্য অনুরোধ করা হলো।
এছাড়া যারা ওয়ান ব্যাংকের ইসলাম পুর শাখায় বেতন পরিশোধ করতে আগ্রহী আপনারা প্রতি (মঙ্গলবার) সকাল ১০.০০ ঘটিকা হতে দুপুর ১.০০ ঘটিকার মধ্যে বেতন ও বকেয়া পরিশোধ করতে অনুরোধ করা হলো।

এ ব্যাপারে জানতে চাইলে হাফিজ মজুমদার ট্রাস্টের সমন্বয়কারী মুক্তাদির চৌধুরী অভিভাবকদের বার্তা পাঠানোর বিষয়টি স্বীকার করে বলেন, ট্রাস্টের ৬টি প্রতিষ্ঠান থেকেই এই বার্তা অভিভাবকদের কাছে পাঠানো হয়েছে। তিনি বলেন, দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও স্কলার্সহোমের প্রতিটি স্টুডেন্ট ঘরে বসে পাঠদান পাচ্ছে। অনলাইনে প্রতিদিন নির্ধারিত রুটিন অনুযায়ী ক্লাসভিত্তিক এই পাঠদান চলছে। ক্যাম্পাস চালু না থাকায় মার্চ মাসের বেতনও বকেয়া রয়েছে। তিনি বলেন, শিক্ষার্থীদের বেতন বকেয়া থাকার কারণে সকল শিক্ষকদের বেতনও সময়মতো পরিশোধ করা যাচ্ছেনা।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর