শ্রমিক নেতা সুজন’র পিতার মৃত্যুতে এনডিএফ’র শোক

প্রকাশিত: 2:38 PM, December 13, 2018

শ্রমিক নেতা সুজন’র পিতার মৃত্যুতে এনডিএফ’র শোক

বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতির সিলেট জেলা শাখার যুগ্ম আহবায়ক ও সিলেট মালনী ছড়া রাবার শ্রমিক সংঘ রেজিঃ নং চট্টঃ ২৩৫৬ এর কমিটির সহ সাধারণ সম্পাদক মোঃ সুজন মিয়ার পিতা মোঃ সুন্দর আলী(৮০) বৃহস্পতিবার সকাল সোয়া ১১টায় সিলেট সদর উপজেলার মাখর খলা গ্রামের নিজ বাড়িতে মৃত্যু বরণ করেন (ইন্না…রাজিউন)।

তিনি দীর্ঘদিন থেকে বার্ধ্বক্যজনিত কারণে অসুস্থ ছিলেন। তাঁর মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলা শাখার নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার গণমাধ্যমে প্রেরিত এক শোকবার্তায় ফ্রন্টের সিলেট জেলা শাখার সভাপতি এড. কুমার চন্দ্র রায়, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহীন আলম, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি সুরুজ আলী, সাধারণ সম্পাদক সাদেক মিয়া, মালনী ছড়া রাবার শ্রমিক সংঘ সভাপতি জয় মাহাত্ম কুর্মী, জাতীয় ছাত্রদল সিলেট জেলা শাখার যুগ্ম আহবায়ক নাজমুল হোসেন ও এম এ সালাম জাতীয় ছাত্রদল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সভাপতি রামকৃষ্ণ বাংলাদেশ হোটেল শ্রমিক ইউনিয়ন সিলেট জেলার সহ সভাপতি ময়না মিয়া, সাধারণ সম্পাদক জাকির হোসেন, সিলেট জেলার স’মিল শ্রমিক সংঘের সভাপতি আয়ূবুর রহমান, সাধারণ সম্পাদক রুহুল আমিন, পেস শ্রমিক সংঘের সাধারন সম্পাদক একে আজাদ সরকার, এনডিএফ সিলেট পূর্বাঞ্চল শাখার সভাপতি খোকন মিয়া, ৬ নং টুকের বাজার ইউনিয়নের ভূমিহীন সংগ্রাম কমিটির আহবায়ক লিটন মিয়া, যুগ্ম আহবায়ক দুদু মিয়া, কৃষক নেতা আলী আহমদ, ইমন মিয়া গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

শোকবার্তায় তারা বলেন, বৃদ্ধ বয়সেও প্রয়াত সুন্দর আলীর দৃঢ় চেতা সাহসী ভূমিকা ও প্রত্য সহযোগিতার কারণে তার কনিষ্ট পুত্র সুজন মিয়ার পে রাবার শ্রমিক ও চা শ্রমিকদের আন্দোলনের পাশাপাশি কালাগুল মৌজার ভূমিহীন কৃষকদের আন্দোলন সংগ্রামে বলিষ্ঠ নেতৃত্ব প্রদান ও শ্রমিক কৃষকদের অধিকার আদায় সম্ভব হয়। আন্দোলন সংগ্রামের কারণে একাধিক বার সুজন মিয়া প্রতিপরে দ্বারা আক্রান্ত হয়ে মৃত্যুর মুখে পতিত হলেও পিতা হিসাবে মোঃ সুন্দর আলী কঠিন পরিস্থিতি দৃঢ়ভাবে মোকাবেলা করে সংগঠন ও সংগ্রাম করতে পুত্রকে সাহস ও সমর্থন যুগিয়েছেন। শ্রমিক কৃষকদের আন্দোলনে প্রত্যভাবে সহযোগিতা ও ভুমিকা পালন করেন। নেতৃত্ববৃন্দ শ্রদ্ধার সাথে প্রয়াত মোঃ সুন্দর আলীর এই সাহসী ভূমিকার কথা স্মরণ করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর