শ্রীহট্ট প্রকাশের বই প্রদর্শনীর তৃতীয় দিন : দুই বইয়ের মোড়ক উন্মোচন

প্রকাশিত: 4:25 PM, October 22, 2018

শ্রীহট্ট প্রকাশের বই প্রদর্শনীর তৃতীয় দিন : দুই বইয়ের মোড়ক উন্মোচন

ব্যাপক দর্শনার্থী এবং লেখক পাঠকের পদচারনার মুখর শ্রীহট্ট প্রকাশের বই প্রদর্শনীর তৃতীয় দিন অতিবাহিত হয়েছে সোমবার। দুপুরের পর থেকেই ধীরে ধীরে বাড়তে থাকে জনসমাগম। বিকাল থেকেই একে একে লেখক পাঠক আর দর্শনার্থীদের পদচারনায় মুখর হয়ে ওঠে পুরো শ্রীহট্ট প্রাঙ্গন।

বিকালে শ্রীহট্ট থেকে বের হওয়া বিশিষ্ট গীতিকার প্রবীর দেবনাথের দুটো বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। এদিন নীল সাগর ঢেউ এবং নারী গীতি শিরোনামের বই দুটোর মোড়ক উন্মোচন করা হয়। এসময় উপস্থিত ছিলেন লেখক প্রকাশক জিবলু রহমান, কবি সংগঠক ধ্রুব গৌতম, দৈনিক বিজয়ের কণ্ঠ’র নির্বাহী সম্পাদক লুৎফুর রহমান তোফায়েল, বেতার ও টেলিভিনের শিল্পী অতীন্দ্র দেবনাথ টুটুল, বাউল শিল্পী বশির উদ্দিন সরকার, শিল্পী শংকর দাস, গীতিকবি প্রবীর দেবনাথ, শিল্পী ইলিয়াছ আকরাম, শিল্পী ও সংগঠক মামুন পারভেজ, শিল্পী প্রবীর দে। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, দৈনিক সিলট মিররের ফিচার সম্পাদক, সঞ্জয়নাথ সঞ্জু প্রমুখ।

উল্লেখ্য, সিলেট নগরের দাঁড়িয়াপাড়ায় শনিবার থেকে শুরু হয়েছে সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান শ্রীহট্ট প্রকাশের ১২ দিনব্যাপী এই একক বই প্রদর্শনী। মেঘনা-বি/১৮ নম্বর বাড়িতে প্রকাশনীর নিজস্ব কার্যালয় প্রঙ্গনে এই প্রদর্শনী চলবে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত। দর্শনার্থী এবং পাঠকরা প্রতিদির বিকাল ৪ টা থেকে রাত ৮টা পর্যন্ত ৩০-৫০% ছাড়ে এখান থেকে বিভিন্ন বই কিনতে পারবেন। ইতিহাস, মুক্তিযুদ্ধ, সংস্কৃতি, নাটক, গান, কবিতা, শিশুতোষ, ছড়া, প্রেম, গবেষণাধর্মীসহ মওলানা ভাসানী রচিত ও তাঁর উপর প্রকাশিত বইয়ের বিপুল সমাহার থাকছে এই বই প্রদর্শনীতে। এরবাইরে প্রতিদিন থাকছে শ্রীহট্ট প্রকাশ-এর নতুন বইয়ের মোড়ক উন্মোচন, বাউল সন্ধ্যা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মওলানা ভাসানীর উপর আলোচনাসভা। প্রায় চারমাসেরও বেশি সময় ধরে ব্যাপক প্রচারণা চলা সিলেটে শ্রীহট্টের এই ব্যতিক্রমী আয়োজন এরইমধ্যে বোদ্ধামহলে যথেষ্ট প্রশংসা কুঁড়িয়েছে। সংবাদ বিজ্ঞপ্তি।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর