সকলে ঐক্যবদ্ধ হলে সুনামগঞ্জে শিক্ষাকে এগিয়ে নেয়া সম্ভব : পীর মিসবাহ

প্রকাশিত: 1:43 AM, December 31, 2019

সকলে ঐক্যবদ্ধ হলে সুনামগঞ্জে শিক্ষাকে এগিয়ে নেয়া সম্ভব : পীর মিসবাহ

ডেস্ক প্রতিবেদন :

সুনামগঞ্জ-৪ আসনের এমপি পীর ফজলুর রহমান মিসবাহ বলেছেন, শিক্ষা ক্ষেত্রে সুনামগঞ্জ ৬৩ নম্বরে আছে। ফসল রক্ষায় সুনামগঞ্জের মানুষ যেভাবে ঐক্যবদ্ধ হন, শিক্ষার জন্য এভাবে সকলে ঐক্যবদ্ধ হলে শিক্ষাকে এগিয়ে নেয়া সম্ভব। কিন্তু শিক্ষার উন্নয়ন নিয়ে কেউ ভাল চিন্তা করেননি।

সোমবার শহরের শিল্পকলা একাডেমি মিলনায়তনে সারেগামা শিশু সাংস্কৃতিক সংগঠন ও সামাজিক সংস্থার আয়োজনে সংস্কৃতিজনদের সম্মানে ‘সারেগামা সংস্কৃতিজন সম্মাননা’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পীর মিসবাহ বলেন, আমার নির্বাচনী এলাকা সুনামগঞ্জ (সদর-বিশ্বম্ভরপুর) এ শিক্ষা প্রতিষ্ঠান উন্নয়নে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর থেকে ১শ’ কোটি টাকার কাজ করা হচ্ছে। স্কুলের উন্নয়ন হচ্ছে, মাদ্রাসার উন্নয়ন হচ্ছে এবং বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন হচ্ছে। কিন্তু শিক্ষার উন্নয়ন হচ্ছে না।’ সকল শ্রেণি-পেশার মানুষকে শিক্ষার উন্নয়নে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেছেন, শিক্ষক, শিক্ষা ও শিক্ষার্থীর মধ্যে প্রভাব পড়েছে। স্কুলে গেলে শিক্ষক পাওয়া যায় না। শিক্ষার্থীরও খবর রাখে না অভিভাবক। আমরা আর্থ-সামাজিক উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছি। কিন্তু মূল্যবোধের দিকে হারিয়ে যাচ্ছি। এই কারণে হয়তো কোনো একদিন ধ্বংস ডেকে আনবে এমন আশঙ্কা আমাদের।

সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখতের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক শিক্ষা কর্মকর্তা মো. মকবুল হোসেন, সুনামগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ পরিমল কান্তি দে, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. চাঁন মিয়া, শিক্ষক যোগেশ্বর দাস, নারী নেত্রী শীলা রায়, শিক্ষক অজয় চৌধুরী বেনু, সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যাপক কল্পনা তালুকদার, সুনামগঞ্জ পৌর কলেজের অধ্যক্ষ মো. শেরগুল আহমদ, শিক্ষক শিখা চক্রবর্তী, জেলা পরিষদ সদস্য ফৌজি আরা বেগম শাম্মী, সুনামগঞ্জ সরকারি মহিলা কলেজের প্রভাষক শামীম হাসান, শিক্ষক হারুনুর রশিদ, শেখর চক্রবর্তী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি অণীশ তালুকদার বাপ্পু। আলোচনা সভা শেষে সংস্কৃতিজনদের হাতে সম্মাননা তুলে দেন অতিথিরা।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর