সিলেট আন্তর্জাতিক বাণিজ্য মেলার মাঠ পরিদর্শনে আশফাক

প্রকাশিত: 6:13 PM, February 12, 2020

সিলেট আন্তর্জাতিক বাণিজ্য মেলার মাঠ পরিদর্শনে আশফাক

ডেস্ক প্রতিবেদন : সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ বলেছেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে বাণিজ্য মেলা অনন্য ভূমিকা পালন করে। এছাড়া মেলার মাধ্যমে এসব প্রতিষ্ঠান নিজস্ব পণ্য রপ্তানির সুযোগ পায়। দেশের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানগুলো মেলায় অংশ নিয়ে অভ্যন্তরীণ বাজার সুসংহতসহ নতুন নতুন পণ্য ও সেবার পরিচিতির মাধ্যমে ব্যবসার সম্প্রসারণ করে। আন্তর্জাতিক মেলার উদ্দেশ্য উৎপাদনকারীদের মধ্যে প্রতিযোগিতা সৃষ্টি করে পণ্যের মান বৃদ্ধি, পণ্যে বৈচিত্র্য আনা, মূল্যের ভারসাম্য রক্ষা এবং উৎপাদনকারীদের দক্ষতা বৃদ্ধিতে সহায়তা করা। তিনি বলেন, সুস্থ প্রতিযোগিতার মাধ্যমে উৎপাদনকারীদের নিত্যনতুন ও অধিকতর মানসম্পন্ন পণ্য নিয়ে ভোক্তার মুখোমুখি হওয়ার এবং একই সঙ্গে ক্রেতা-বিক্রেতা ও উৎপাদনকারীদের প্রত্যক্ষ সংযোগ সৃষ্টি করে এই আন্তর্জাতিক বাণিজ্য মেলা। এছাড়াও ইতিবাচক রপ্তানি প্রবৃদ্ধির ধারা অব্যাহত রাখার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

তিনি ১২ ফেব্রুয়ারি বুধবার বিকেল ৩টায় সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রি আয়োজিত ৬ষ্ঠ সিলেট আন্তর্জাতিক বাণিজ্য মেলার মাঠের কাজ পরিদর্শনকালে এসব কথা বলেন। এসময় তিনি বেসরকারি খাতে বৃহৎ পরিসরে আয়োজিত আন্তর্জাতিক এ বাণিজ্য মেলার সফলতা কামনা করেন।
এসময় ৬ষ্ঠ সিলেট আন্তর্জাতিক বাণিজ্য মেলার মাঠের কাজ পরিদর্শন করেন চেম্বার নেতৃবৃন্দ। তারা মেলার সার্বিক আয়োজন ও নির্মিত দোকানপাঠসহ যাবতীয় কাজের অগ্রগতি সর্ম্পকে খোঁজ খবর নেন। গত ৩ ফেব্রুয়ারি বিকেলে নগরীর শাহী ঈদগাহস্থ খেলার মাঠে এই মেলার ভিত্তিপ্রস্থর স্থাপন করা হয়।
এসময় মেলার মাঠের কাজ পরিদর্শনে উপস্থিত ছিলেন এডভোকেট শাহ মোশাহিদ আলী, নাজমুল ইসলাম এহিয়া, এসএমসিসিআই’র সদস্য মো. আব্দুল গফফার, মেলা সমন্বয়কারী মো. আমির হোসেন, মো. লিমন আহমদ, আসলাম মাহমুদ, আমিনুর রহমান পাপ্পু, আব্দুল আজিজ, নুরুজ্জামান লোকমান ভূইয়া, প্রমুখ।

উল্লেখ্য, চলতি বছরের এসএসসি পরীক্ষা শেষে শাহী ঈদগাহস্থ খেলার মাঠে শুরু হবে সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি’র আয়োজনে ৬ষ্ঠ আর্ন্তজাতিক বাণিজ্য মেলা। উক্ত মেলাটি সুন্দর ও সুষ্টুভাবে পরিচালনা করতে সবার প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন মেলা কর্তৃপক্ষ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর