সিলেট-লন্ডন-ম্যানচেস্টার ফ্লাইটে আমদানি-রপ্তানি পণ্য সহজে পরিবহনের লক্ষ্যে মতবিনিময়

প্রকাশিত: 10:13 PM, January 28, 2020

সিলেট-লন্ডন-ম্যানচেস্টার ফ্লাইটে আমদানি-রপ্তানি পণ্য সহজে পরিবহনের লক্ষ্যে মতবিনিময়

ডেস্ক প্রতিবেদন : সম্প্রতি সিলেট-লন্ডন-ম্যানচেস্টার সরাসরি ফ্লাইট চালু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। উক্ত ফ্লাইটে সিলেট থেকে আমদানি-রপ্তানি পণ্য সহজে পরিবহনের লক্ষ্যে ২৮শে জানুয়ারী মঙ্গলবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিলেট অফিসে আমদানি-রপ্তানিকারক ও সিলেট চেম্বার অব কমার্সের নেতৃবৃন্দের সাথে বিমান কর্তৃপক্ষের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

.
সভায় সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মোঃ শোয়েব দীর্ঘদিন পর সিলেট-লন্ডন-ম্যানচেস্টার সরাসরি ফ্লাইট চালুর জন্য বিমান কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রবাসী অধ্যুষিত অঞ্চল হিসেবে সিলেট থেকে লন্ডনে বিমানের সরাসরি ফ্লাইট চালু যাত্রী পরিবহন ও রপ্তানি বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তিনি সিলেট থেকে রপ্তানি বৃদ্ধির লক্ষ্যে বিমানের স্পেস ভাড়া অন্যান্য এয়ারলাইন্সের সাথে সামঞ্জস্যপূর্ণ রেখে নির্ধারণের আহবান জানান। এছাড়াও তিনি আমদানি-রপ্তানিকারকদের সুবিধার্থে পণ্য প্যাকিং এর জন্য বিমানবন্দরের পাশে প্যাকিং হাউস তৈরী করে দেওয়ার প্রস্তাব করেন।

.

সভায় বক্তাগণ বিমানের ফ্লাইটে পণ্য পরিবহনের ক্ষেত্রে সিলেটের ব্যবসায়ীদের অগ্রাধিকার প্রদান, পঁচনশীল পণ্য যথাসময়ের মধ্যে পৌঁছানো নিশ্চিতকরণ, স্পেইস এলোকেশনের ক্ষেত্রে নিরপেক্ষতা বজায় রাখা সহ বিভিন্ন দাবী-দাওয়া তুলে ধরেন। সভায় সভাপতিত্ব করেন বিমানের জেলা ব্যবস্থাপক মোঃ শাহনেওয়াজ মজুমদার। তিনি ব্যবসায়ীদের দাবী-দাওয়া যথাযথভাবে বিবেচনার আশ্বাস প্রদান করেন। সভায় আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন এফবিসিসিআই এর পরিচালক খন্দকার সিপার আহমদ, সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের এয়ারপোর্ট ম্যানেজার হাফিজ আহমদ, এফবিসিসিআই এর সাবেক পরিচালক মোঃ হিজকিল গুলজার, সিলেট চেম্বারের পরিচালক খন্দকার ইসরার আহমদ রকী, সিএন্ডএফ এজেন্ট গ্রুপের সভাপতি শাহ আলম, সাধারন সম্পাদক মোঃ বশিরুল হক, আটাব সিলেটের সভাপতি মোঃ আব্দুল জব্বার (জলিল), সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন আহমদ, জালালাবাদ ভেজিটেবল এন্ড ফ্রোজেন ফিস এক্সপোর্টার্স গ্রুপের সাধারণ সম্পাদক মঞ্জুর আহমদ, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও আমদানি-রপ্তানিকারকগণ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর