সিলেট সদর উপজেলা আনসার ও ভিডিপি সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশিত: 5:14 PM, November 22, 2018

সিলেট সদর উপজেলা আনসার ও ভিডিপি সমাবেশ অনুষ্ঠিত

সিলেট সদর উপজেলা আনসার-ভিডিপি’র সমাবেশে বুধবার দুপুরে আখালিয়াস্থ আনসার-ভিডিপি প্রশিক্ষণ মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে।

সিলেট জেলার আনসার-ভিডিপি’র জেলা কমান্ড্যান্ট মোঃ ফখরুল আলম এর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আনসার-ভিডিপি’র সিলেট বিভাগীয় রেঞ্জ পরিচালক সারোয়ার জাহান চৌধুরী পি.এ.এম বলেছেন, গ্রামের উন্নয়ন ও জনকল্যানে আনসার-ভিডিপি সদস্যদের কাজ করার পাশাপাশি জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক, বাল্য বিবাহি বন্ধ, যৌতুক প্রতিরোধ ও নিরক্ষরতা দূরীকরণে এমনভাবে কাজ করতে হবে, তা যাতে পুরস্কার লাভ করা যায়।

তিনি আরো বলেন, সামাজিক উন্নয়নের পাশাপাশি নিজেকে অর্থনৈতিক উন্নয়নে ও আত্ম সর্মসংস্থান সৃষ্টিতে আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক থেকে ঋণ গ্রহণ করে ক্ষুদ্র ক্ষুদ্র কুটির শিল্প স্থাপন, গবাদি পশু পালন, মৎস্য চাষ, কৃষি আবাদের মাধ্যমে অবস্থার পরিবর্তন ঘটাতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোঃ খোরশেদ আলম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক মোঃ নিয়াজ আহমদ, আনসার-ভিডিপি অবসরপ্রাপ্ত কর্মকর্তা নুরুল ইসলাম মজুদার প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন মহিলা প্রশিক্ষিকা এনি বেগম ও প্রশিক্ষক রূপক তালুকদার।

সমাবেশে উপজেলার আনসার-ভিডিপি সদস্য/সদস্যাদের উপস্থিতিতে সমাবেশ বার্ষিক উন্নয়নমূলক কাজের উপর স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা আনসার-ভিডিপির কর্মকর্তা মোঃ এনামুল হক। প্রতিবেদন পেশ করেন ইউনিয়ন পর্যায়ের দলনেতা মোঃ আমিনুল হক ও দলনেত্রী রিনা বেগম।

সভাপতির বক্তব্যে ফখরুল আলম বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে আনসার সদস্যগণ অগ্রণী ভূমিক পালন করেছে। ঠিক একইভাবে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার আহবান জানান।

প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ ভাল কাজের স্বীকৃতি স্বরূপ ২টি বাই সাইকেলসহ ২৫টি পুরস্কার সদস্য-সদস্যাদের মধ্যে প্রদান করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর