সিলেট-২ আসন : শফিকুর রহমান চৌধুরী’র সমর্থনে সৌদি প্রবাসীদের প্রচারণা সভা

প্রকাশিত: 11:51 AM, November 19, 2018

সিলেট-২ আসন : শফিকুর রহমান চৌধুরী’র সমর্থনে সৌদি প্রবাসীদের প্রচারণা সভা

আব্দুল্লাহ তালুকদার, জেদ্দা থেকে
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনে নৌকার কান্ডারী শফিকুর রহমান চৌধুরী’র সমর্থনে জেদ্দায় বিশ্বনাথ-ওসমানীনগর সৌদি আরব প্রবাসীদের উদ্যোগে এক প্রচারণা সভা অনুষ্ঠিত হয়েছে।

সিলেটের বিশ্বনাথ উপজেলার ২নং খাজাঞ্চী ইউনিয়নে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী আরশ আলী গনী’র সভাপতিত্বে ও দৈনিক বিজয়ের কণ্ঠ পত্রিকার সৌদিআরবস্থ জেদ্দা প্রতিনিধি আব্দুল্লাহ তালুকদারের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব ফজলুর রহমান ফজলু।

প্রধান বক্তার বক্তব্য রাখেন প্রবাসে বাঙালীদের ভরসার স্থল ও বাংলাদেশের বিভিন্ন সামাজিক সংগঠনের প্রবর্তক জসিম উদ্দিন ভুঁইয়া।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মোশাররফ হোসেন খাঁন, রুহুল আমিন চৌধুরী টিপু, ফখরুল ইসলাম মুন্সি, রুস্তম আলী ইসকান্দর, বেলাল উদ্দিন, সালেহ আহমদ, মানিক মিয়া, আঙ্গুর আলী ও খছরুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব ফজলুর রহমান ফজলু বলেন, সিলেট-২ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপ্রত্যাশী সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী গত নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি নেতা ইলিয়াস আলীকে পরাজিত করে এমপি হয়েছিলেন। তাঁর সময়ে এই আসনে ব্যাপক উন্নয়ন হয়েছে। সেই সময় বিশ্বনাথ-বালাগঞ্জ মিলে ২ আসন ছিল। যেকোন মূল্যে শফিকুর রহমানকে বিজয়ী করে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। ফজলু বলেন, বর্তমানে ইলিয়াস আলী নিখোঁজ থাকায় এই আসনে ইলিয়াসের পতœী তাহসিনা রুশদী লুনাকে প্রার্থী করছে বিএনপি। তাই লুনার বিপরীতে শফিকুর রহমান চৌধুরীকেই একমাত্র ভরসারস্থল মনে করছে এই আসনের মানুষ। তিনি বলেন, ১০ম জাতীয় সংসদে নেত্রীর নির্দেশে এ আসনটি ছেড়ে দিয়ে জাতীয় পার্টির প্রার্থীকে আসিন করা হয়। কিন্তু বর্তমানে লুনার বিপরীতে শফিকুর রহমান চৌধুরী ছাড়া আর কাউকেই ভরসা করা যায় না। তাই দলীয় স্বার্থে তাকে এই আসনে মনোনয়ন দিলে আওয়ামী লীগের জয় নিশ্চিত হবে।

প্রধান বক্তার বক্তব্যে প্রবাসী নেতা জসিম উদ্দিন ভূইয়া বলেন, শফিকুর রহমান চৌধুরী একজন যোগ্য নেতা। আওয়ামী লীগসহ সর্বস্তরের মানুষের অন্তরে তাঁর স্থান রয়েছে। তিনি প্রবাসে দীর্ঘদিন রাজনীতি করার পর প্রায় একযুগ ধরে সিলেটেই অবস্থান করে জেলা আওয়ামী লীগের হাল ধরেছেন। বর্তমানে জেলার সাধারণ সম্পাদকের দায়িত্বে আছেন। তার হাত ধরেই সিলেট তথা সিলেট ২ আসনে ব্যাপক উন্নতি হয়েছে। তাঁর মাধ্যমে সেই উন্নয়নের দ্বার উন্মোচন করতে আগামী নির্বাচন বিপূল ভোটে জয় নিশ্চিত করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। জসিম বলেন, সাংগঠনিক কাজে রাত-দিন মাঠে থাকা শফিকুর তৃণমূলের নেতাকর্মীদের কাছে বিভিন্ন পরিচয়ে পরিচিতি পেয়েছেন। তাকে মনোনয়ন দিলে নৌকারই বিজয় হবে। এবিজয় নিশ্চিত জেনে শফিকুর রহমান-কে সিলেট-২ এর মনোনয়ন প্রদানে আমি প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানাই।

সভাপতির বক্তব্যে আরশ আলী গনী বলেন, সিলেট-২ আসনে ত্যাগী নেতা শফিকুর রহমানের বিকল্প নেই। প্রধানমন্ত্রী তাকে মূল্যায়ন করবেন বলে আমরা বিশ্বাস করি। শফিকুর রহমান স্থানীয় এমপি না হলেও দলের নেতাকর্মীদের পাশাপাশি সংসদীয় আসনের মানুষের কাছে ছিলেন গত ৫ বছর। তাই শফিকুর রহমানকে প্রার্থী হিসেবে দেখতে চান সিলেট-২ আসনের নেতাকর্মীসহ সাধারণ মানুষ। তিনি সবার উদ্দেশ্যে বলেন, শফিকুর রহমান চৌধুরীর পক্ষে মাঠে কাজ করা আমাদের দায়িত্ব, মনোনয়নের ব্যাপারে নৌকা, দল ও জনগণের কল্যাণার্থে দলীয় প্রধান জননেত্রী শেখ হাসিনা সিদ্ধান্ত দেবেন। আমাদের ভরসাস্থল বঙ্গবন্ধুকন্যার সিদ্ধান্তই চূড়ান্ত। আরশ আলী বলেন, শফিকুর রহমান এমপি থাকাবস্থায় এই আসনে ব্যাপক উন্নতি হয়েছে। সিলেট-বিশ্বনাথ-জগন্নাথপুর সড়ক সম্প্রসারণ হয়েছে। গ্যাস ও বিদ্যুৎ উন্নতিসহ শিক্ষা ব্যবস্থার প্রসার ঘটেছে। উন্নয়নের সেই ধারাকে অব্যাহত রাখতে শফিকুর রহমানকে সিলেট-২ আসনে আবারও বিজয়ী করতে তিনি বিশ্বনা-ওসমানীনগরবাসীর প্রতি আহ্বান জানান।

  •  

সর্বশেষ ২৪ খবর