সিলেট-২ ও ৩ আসনে হেভিওয়েট প্রার্থী মুনতাসির-দিলওয়ার

প্রকাশিত: 3:04 PM, October 21, 2018

সিলেট-২ ও ৩ আসনে হেভিওয়েট প্রার্থী মুনতাসির-দিলওয়ার

আসন্ন একাদশ জাতীয় নির্বাচনে সিলেট-২ ও ৩ আসনে ২০ দলীয় জোটের অন্যতম শরিকদল খেলাফত মজলিসের মনোনয়নে প্রার্থী হচ্ছেন দু’জন বিশিষ্ট আবাসন ব্যবসায়ী।

সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর ও আংশিক বালাগঞ্জ) আসনে দলের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মুহাম্মদ মুনতাসির আলী এবং সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের একাংশ) আসনে প্রার্থী হচ্ছেন সিলেট জেলার সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ দিলোয়ার হোসাইন।

নিজ দল খেলাফত মজলিসের কেন্দ্র ঘোষিত সংসদ সদস্য প্রার্থী হিসেবে তাদের মনোনয়ন নিশ্চিত। বিএনপি নেতৃত্বাধীন ২০ দলও এ দু’আসন খেলাফত মজলিসকে ছেড়ে দিতে পারে বলে জোটের নির্ভরযোগ্য সূত্র থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে।

সিলেট-২ আসনের সম্ভাব্য সাংসদ প্রার্থী মুহাম্মদ মুনতাসির আলী ইসলামী ও আধুনিক শিক্ষায় উচ্চশিক্ষিত এবং যোগ্য ব্যক্তিত্ব ও জাতীয় নেতা হিসেবে এলাকায় রয়েছে তাঁর ব্যাপক পরিচিতি। ছাত্র মজলিসের সাবেক কেন্দ্রীয় সভাপতি থাকার সুবাদে দীর্ঘদিন থেকে ছাত্রজনতা (নতুন ভোটার) এদের সাথে সম্পৃক্ততা রয়েছে। বর্তমানে দলের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিবের দায়িত্ব পালনের পাশপাশি গত কয়েক বছর ধরে নির্বাচনী এলাকায় ব্যস্ত সময় কাটাচ্ছেন তিনি। সামাজিক সাংস্কৃতিক ও ধর্মীয় বিভিন্ন অনুষ্ঠানে তার উপস্থিতি রয়েছে লক্ষণীয়। আবাসন খাতের একজন সফল ব্যবসায়ী এবং শিক্ষিত ব্যক্তিত্ব ও নেতৃত্ব হিসেবে এলাকার শিক্ষা-সংস্কৃৃতি ও আর্থসামাজিক উন্নয়নে তার ভূমিকার কারণে তাঁকে নিয়ে বেশ সম্ভাবনা দেখছেন এলাকাবাসী এবং দলীয় নেতাকর্মীরা।

বিভিন্ন সময় এলাকার অসচ্ছল জনগোষ্ঠির পাশে দাঁড়ান। বন্যাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের সময় ক্ষতিগস্থ লোকজনের মধ্যে তিনি বিপুল পরিমাণ ত্রাণ সামগ্রী বিতরণ করেন। একই সাথে এলাকার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগদান অব্যাহত রেখেছেন। করছেন মতবিনিময় ও আগাম গণসংযোগ। তাই সিলেট-২ আসনে আগামী দিনের সাংসদ হিসেবে তিনি রয়েছেন আলোচনার শীর্ষে।

একইভাবে সিলেট-৩ আসনে আসন্ন একাদশ জাতীয় নির্বাচনে আলোচনায় রয়েছেন খেলাফত মজলিসের অপর নেতা সংগঠনের সিলেট জেলা সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ দিলোয়ার হোসাইন। তিনিও একজন ইসলামী ও আধুনিক শিক্ষায় উচ্চশিক্ষিত ব্যক্তি। বিগত ২০০৯ নির্বাচন পরবর্তী সময় থেকে তিনি এলাকায় বিস্তর সময় কাটচ্ছেন। একজন সফল আবাসন ব্যবসায়ী ও সামাজিক ব্যক্তিত্ব হিসেবে দিলওয়ার হোসাইনের পরিচিত এলাকার সর্বত্র। সুদিনে ও দুর্দিনে তিনি সব সময় এলাকার মানুষের পাশেই থাকেন এবং আজও রয়েছেন। এলাকার শিক্ষা সংস্কৃতি ও আর্থসামাজিক উন্নয়নে তার রয়েছে উল্লেখযোগ্য ভূমিকা।

রাজনীতির পাশাপাশি সিলেটের আবাসন ব্যবসায় এই দুই ব্যবসায়ী ব্যাপক পরিচিতি লাভ করেছেন। তাদের প্রতিষ্ঠিত ও পরিচালিত ‘আর্ক রিয়েল এস্টেট’ ও ‘হলি আরবান প্রপার্টিজ লিমিটেড’ অত্যন্ত সুনামের সাথে বেশ কয়েকটি প্রকল্প নিয়ে ব্যবসা পরিচালনা করে ইতিমধ্যে সফলতা অর্জন করতে সক্ষম হয়েছেন।

তাই আগামী জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ ও ৩ আসনে খেলাফত মজলিসের প্রার্থী মুহাম্মদ মুনতাসির আলী ও মুহাম্মদ দিলওয়ার হোসাইন মনোনয়ন পেলে চমক সৃষ্টি করতে পারেন বলে এলাকাবাসী ধারনা করছেন।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর