‘সুনামগঞ্জের মুক্তিযুদ্ধ যেভাবে দেখেছি’ বইয়ের মোড়ক উন্মোচন

প্রকাশিত: 12:13 PM, December 28, 2019

‘সুনামগঞ্জের মুক্তিযুদ্ধ যেভাবে দেখেছি’ বইয়ের মোড়ক উন্মোচন

সুনামগঞ্জ প্রতিনিধি : বিজয়ের মাসে ‘সুনামগঞ্জের মুক্তিযুদ্ধ যেভাবে দেখেছি’ বইটির মোড়ক উন্মোচন করা হয়েছে। শুক্রবার জেলা শহরের শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাঠাগার মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে বইটির মোড়ক উন্মোচন করা হয়।

মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে ৫নং সেক্টরের তৎকালীন সুনামগঞ্জ মহকুমার তাহিরপুর থানার মেঘালয় সীমান্তঘেষা টেকেরঘাট সাব সেক্টর সংগঠক ও মুক্তিযোদ্ধা নজির হোসেন বইটির লেখক।

তিনি স্বাধীনতা পরবর্তী সময়ে সুনামগঞ্জ-১ (তাহিরপুর, জামালগঞ্জ, ধর্মপাশা ও মধ্যনগর) আসন থেকে তিনবারের নির্বাচিত সংসদ সদস্য ছিলেন।

প্রয়াত সংসদ সদস্য বরুণ রায় স্মৃতি ট্রাস্টের সাধারণ সম্পাদক রমেন্দ্র কুমার দে মিন্টুর সভাপতিত্বে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বইটির লেখক মুক্তিযোদ্ধা ও সাবেক সংসদ সদস্য নজির হোসেন।

বইটিতে নজির হোসেন মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে অংশগ্রহণ ও যুদ্ধকালীন সময়ে নিজের অভিজ্ঞতা ও সমসাময়িক সময়ে সুনামগঞ্জ জেলার মুক্তিযোদ্ধাদের অবদানের বিভিন্ন ঐতিহাসিক বিষয় ও ঘটনার বিবরণ তুলে ধরেছেন।

সুনামগঞ্জ জেলা সিপিবির সাধারণ এনাম আহমদ ও সাংবাদিক খলিল রহমানের যৌথ সঞ্চালনায় মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য নাসির উদ্দিন চৌধুরী, সাবেক সংসদ সদস্য প্রয়াত বরুণ রায়ের সহধর্মিনী নারী নেত্রী শীলা রায়, মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, অ্যাডভোকেট শহীদুজ্জামান চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হায়দার চৌধুরী লিটন প্রমুখ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর