সুনামগঞ্জে রিক্সা শ্রমিক ইউনিয়নের সদস্যদের মধ্যে কম্বল বিতরণ

প্রকাশিত: 2:53 PM, December 26, 2019

সুনামগঞ্জে রিক্সা শ্রমিক ইউনিয়নের সদস্যদের মধ্যে কম্বল বিতরণ

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জে বীর মুক্তিযোদ্ধা শহীদ জগৎজ্যোতি পাঠাগারের মিলনায়তনে আলফাত উদ্দিন আহমদ, রিক্সা শ্রমিক ইউনিয়ন স্মৃতি ট্রাস্ট, সুনামগঞ্জ এর উদ্যোগে গরীব রিক্সা শ্রমিকদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বুধবার (২৫ ডিসেম্বর)সন্ধ্যা ৭টায় সুনামগঞ্জ জেলা প্রশাসক প্রধান অতিথি হিশেবে মোহাম্মদ আব্দুল আহাদ অনুষ্ঠানে ২ শ ১০ জন গরীব রিক্সা শ্রমিকের মধ্যে কম্বল বিতরণ করা হয়।

মোঃ রশীদ আলী এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিশেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট নারীনেত্রী শীলা রায়, বীর
মুক্তিযোদ্ধা মোঃ মতিউর রহমান, রমেন্দ্র কুমার দে, এ্যাডঃ সালেহ আহমদ প্রমুখ।

জেলা প্রশাসক বলেন,এই কম্বল মাননীয় প্রধানমন্ত্রীর উপহার। প্রধানমন্ত্রীর একটি বিশেষ উদ্যোগ আশ্রয়ণ প্রকল্পের
আওতায় “যার জমি আছে ঘর নেই তার নিজ জমিতে গৃহ নির্মাণ” উদ্যোগের মাধ্যমে অতি দরিদ্র জনগণের জন্য ঘর
নির্মাণ করে দেয়া হচ্ছে। ২০১৮-১৯অর্থবছরে সুনামগঞ্জ জেলায় এ উদ্যোগের আওতায় ১,০০,০০০টাকা মূল্যের মোট ৪৪৭টি ঘরের জন্য ৪,৪৭,০০,০০০টাকা বরাদ্দ পাওয়া গিয়েছে। এই ঘরগুলো উপজেলা প্রকল্প বাস্তবায়ন কমিটির মাধ্যমে নীতিমালা অনুযায়ী মাঠ পর্যায়ে যাচাই বাছাই এর মাধ্যমে প্রকৃত উপকার ভোগীকে দেয়ার নির্দেশনা প্রদান করা হয়েছে। তাছাড়া দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতায় অতিদরিদ্র জনগণের জন্য দুর্যোগ সহনীয় ঘর নির্মাণের লক্ষ্য ২০১৯-২০ অর্থবছরে সুনামগঞ্জ জেলায় ২,৯৯,৮৫০/-টাকা মূল্যের মোট ৩১৮টি ঘরের জন্য ৯,৫৩,৫২,৩০০টাকা বরাদ্দ পাওয়া গেছে। এই প্রকল্প বাস্তবায়ন কাজও চলমান রয়েছে। এই ঘর দরিদ্রদের অধিকার কোথায়ও কোন অনিয়ম হলে সাথে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি এসময়ে উপস্থিত সকলকে প্রধানমন্ত্রীর জন্য দোয়া করার অনুরোধ করেন যেন প্রধানমন্ত্রী জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা তৈরি করতে পারেন।

  •  

সর্বশেষ ২৪ খবর