সুপ্রিম কোর্টে পরিচয় ‘গোপন’ করে ঢোকার চেষ্টা, আটক ১

প্রকাশিত: 2:20 PM, December 12, 2019

সুপ্রিম কোর্টে পরিচয় ‘গোপন’ করে ঢোকার চেষ্টা, আটক ১

ডেস্ক প্রতিবেদন :: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের শুনানি চলাকালীন সুপ্রিম কোর্টের গেটে পুলিশের সঙ্গে বাগবিতণ্ডার অভিযোগে এক আইনজীবীকে আটক করা হয়েছে। তিনি নিজেকে আইনজীবী ফয়জুল্লাহ বলে পরিচয় দেন।

আজ বৃহস্পতিবার বেলা পৌনে ১১টার দিকে সুপ্রিম কোর্টের গেটে তল্লাশির সময় তাকে আটক করে পুলিশ। ওই আইনজীবী নিজের পরিচয় গোপন করে কোর্টে ঢোকার চেষ্ঠা করেছিলেন।

জানা যায়, পুলিশ ঘটনাস্থলে তল্লাশি করার সময় ফয়জুল্লাহ কোটের ভেতরে প্রবেশের চেষ্টা করে। এ সময় পুলিশ সদস্যরা তার পরিচয় জানতে চাইলে তিনি উল্টো প্রশ্ন করেন- আপনি কে? কোর্ট সংশ্লিষ্ট কেউ আপনাদের সঙ্গে আছে?

কিন্তু ওই সময় তিনি তার পরিচয় দিতে চাননি। এতে তাকে প্রবেশে বাধা দেওয়া হলে তিনি বাকবিতণ্ডা শুরু করেন। এ সময় পুলিশ তাকে আটক করে প্রিজন ভ্যানে তোলে।

এ বিষয়ে ডিএমপির রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) মো. সাজ্জাদুর রহমান বলেন, ‘স্বাভাবিকভাবেই কোর্টে প্রবেশের সময় সবাইকে তল্লাশি করা হচ্ছে। পরিচয় নিশ্চিত না হয়ে ভেতরে কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। এ সময় একজনকে তার পরিচয় জিজ্ঞাসা করা হলে তিনি পরিচয় না দিয়ে উল্টো আমাকে প্রশ্ন করেন- আপনি কে আমার পরিচয় জানার? আপনাদের সঙ্গে কি কোট সংশ্লিষ্ট কেউ আছেন? আমি কে আপনারা চেনেন না? আজই কি এখানে নতুন ডিউটি করছেন?’

‘এই ঘটনার পর তিনি বাকবিতণ্ডা শুরু করেন এবং পরিচয় না দিয়ে প্রবেশের চেষ্টা করলে তাকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। পরবর্তী সময়ে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে ব্যবস্থা নেবো।’

তিনি আরও জানান, গোয়েন্দা তথ্য রয়েছে, দুষ্কৃতকারীরা ভুয়া পরিচয়পত্র ব্যবহার করে আদালতের ভেতরে প্রবেশ করতে পারে। তিনি একজন আইনজীবী এটাও তিনি বলেননি। কোনো পরিচয় দেননি। উল্টো বাকবিতণ্ডা করে গেটে শৃঙ্খলা নষ্ট করেন।

এদিকে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানি চলছে। আজ বৃহস্পতিবার সকাল সোয়া ১০টায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ছয় বিচারপতির বেঞ্চে শুনানি শুরু হয়।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানিকে ঘিরে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। আদালতের প্রতিটি প্রবেশপথে নিরাপত্তায় পুলিশ সদস্য রাখা হয়েছে। মূল ফটকগুলো দিয়ে প্রবেশের সময় আগত ব্যক্তিদের পরিচয়পত্রও দেখাতে হচ্ছে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর