স্কলার্স হোমে ১১ মাসের বেতন পাননি চারুশিল্পী দিপন দেব

প্রকাশিত: 5:23 PM, May 1, 2020

স্কলার্স হোমে ১১ মাসের বেতন পাননি চারুশিল্পী দিপন দেব

নিজস্ব প্রতিবেদন : শিক্ষার্থীদের বেতন মাস শেষে আদায় করা হলেও শিক্ষকদের বেতন প্রদান না করার অভিযোগ উঠেছে স্কলার্স হোমের বিরুদ্ধে। ৩০ এপ্রিল বৃহস্পতিবার বকেয়া বেতন বাকির বিষয়টি জানিয়েছেন চারুকলার শিক্ষক দিপন দেব। তিনি বলেন গেলো বছরের জানুয়ারী মাসে স্কলার্স হোমের প্রতিষ্ঠাতা ড. কবির চৌধুরী পাঠানটোলা ক্যাম্পাসে চারুকলার শিক্ষক হিসেবে দিপন দেবকে নিয়োগ প্রদান করেন। যথারীতি ক্যাম্পাসে কয়েকমাস শিক্ষকতার পর স্কলার্স হোমের স্কুল অব হেড জীবন নেছা জিবন একই বছরের অক্টোবর মাসে দিপনের নিয়োগ বাতিল করে দেন।

এ বিষয়ে অপরাধ কি জানতে চাইলে স্কলার্স হোমের স্কুল অব হেড জীবন নেছা জিবন চিত্রশিল্পী দিপনকে সদুত্তর দিতে পারেননি বলে জানিয়েছেন তিনি। অবশেষে চাকুরী হারিয়ে অসহায় দিপন দেব নিজের বকেয়া বেতনসহ ক্যাম্পাসের জন্য কয়েকটি চিত্রকর্মের বিল পরিশোধের জন্য কতৃপক্ষ বরাবরে বারবার আবেদন জানান। কিন্তু চাকুরী বরখাস্তের প্রায় ১১ মাস অতিবাহিত হলেও চিত্রশিল্পী দিপন দেব এখনো নিজের বকেয়া বেতন আদায় করতে পারেননি।

চিত্রশিল্পী দিপন দেব বলেন, লকডাউন পরিস্থিতিতে এমনিতেই অসহায় অবস্থার মধ্যে আছি। তার উপর চাকুরী নেই প্রায় ১১ মাস। নিজের একটি আর্টের স্কুল থাকলেও সেখানেও আসছেনা শিক্ষার্থী। এ অবস্থায় স্কলার্সহোমে বারবার ধর্না দিয়েও বকেয়া টাকা আদায় করতে পারছিনা।

দিপন দেব বলেন, আমার বেতন বাবদ ও ক্যাম্পাসের আঁকা ছবি বাবদ প্রায় লাখ খানেক টাকা বকেয়া রয়েছে স্কলার্সহোমে। তাছাড়া, বকেয়া বেতন চাওয়ার দাবিতে এর আগে অনেক শিক্ষককে চাকুরী হারাতে হয়েছে স্কলার্স হোম থেকে-এমন তথ্যও জানিয়েছেন তিনি।
এ ব্যাপারে জানতে চাইলে স্কলার্স হোম পাঠানটুলা শাখার অধ্যক্ষ আবদুল আজিজ চিত্রশিল্পী ও চারুকলার শিক্ষক দিপন দেবের নাম জানলেও বকেয়া বেতনের বিষয়টি তিনি জানেননা বলে জানিয়েছেন।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর